গীতিকবিতা ৩
- আযাহা সুলতান - শঙ্খবীণা ২৫-০৪-২০২৪


সাগর হতে পারো তুমি
আমি তবে সাগরের গভিরতা
হতে পারো তুমি জলকল্লোল
আমি তবে কলের আত্মা
হে আমার কবিতা॥

নগরী হতে পারো তুমি
আমি তবে নাগরিক
নাগরিক হলে তুমি
আমি উপযুক্ত ছাউনিক
তুমি ছাউনি হলে তো
আমি তোমার ধরনা
ধরনা হলে তুমি
আমি সেই এবাদতখানা
হে আমার বন্দনা॥

ছায়া হতে পারো তুমি
আমি তবে কায়া
কায়া হলে তুমি
আমি তোমার মায়া
হে আমার ছায়া॥

আসমান হতে পারো তুমি
আমি তবে মেঘমেদুর
হলে তুমি মেঘমেদুর
আমি তখন বারিধারাসুর
তুমি বারিধারা হবে তো
আমি তবে ঝরঝর ঝরনা
ঝরনা হলে তুমি
আমি উৎসপ্রাণের উন্মাদনা
হে আমার কামনা॥
১৪ শ্রাবণ, ১৪১৫—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।