গীতিকবিতা ৫
- আযাহা সুলতান - শঙ্খবীণা ২৯-০৩-২০২৪


হে আমার জন্মভূমি
দিনরাত মনে পড় তুমি
দিনরাত ভাবি তোমার ছবি—
তোমার নদীপাড়ের হাওয়া
তোমার দিঘিজলে নাওয়া
তোমার খালেবিলে যাওয়া
ভুলতে পারি না আমি—
হে আমার জন্মভূমি॥

তোমার শহর তোমার বন্দর
তোমার গ্রামগঞ্জ কী মনোহর
তোমার জমিনে নেই কিছু কমি—
হাটখোলা রথখোলা বটতলা
টিলটিলা বনবনানী শৈলশীলা
দেখে দেখে মন কার হয় না উতলা
কী মনোমুগ্ধকর তোমার জমি—
হে আমার জন্মভূমি॥
২৩ ভাদ্র, ১৪১৫—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।