চিত্রকর ও একটি মেয়ে
- কানিজ ফাতেমা আনিকা ২৯-০৩-২০২৪

তারপর সে এসে বললো
"খুলে ফেলো সব আবরণ।
বসো।শিল্পীর পিপাসা মেটাও"।
আমিও কেমন ভয়ে না
মুগ্ধতায় সরিয়ে ফেলছি
শরীরের সমস্ত সুতো।
আমাকে সে স্পর্শ করছেনা
তবু সে ছুঁয়ে নিচ্ছে।
বুকে হাত পড়তেই
খপ করে ধরে ফেলেছি হাত।
তবু সাপের মতো
শরীরের পাহাড়ি খাত বেয়ে
তুলির আরামে
ঘেটে দিচ্ছে শরীরের নক্সা।
মাটি দিয়ে
বানিয়ে ফেলছে মানসী।
চোখ আমার আনত।
কুঞ্চিত ভুরু।
আমি তো
গ্রীক কোনো দেবী নই।
নই পিকাসোর রমনী।
তবু যে হিল্লোল খেলে যাচ্ছে
নদীর মতো সে অবাধ্যতা
লুকোনোর ক্ষমতা আমার নেই।
তুমি শিল্পী?
কামিনীসুলভ গন্ধে
ভরে গেছে সারা ঘর।
নাভিপদ্ম থেকে
ঠিকরে আসছে আলো।
আমাকে
অন্ধ করে দাও চিত্রকর।
আমার সৌন্দর্যের
অহমিকা ঘুচিয়ে দাও।
আমি যেন একাকিনী নারী,
সঁপে দেবো
সমস্ত দেবীত্ব তোমার দৃষ্টিতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৫-০৪-২০২০ ১২:১৬ মিঃ

সুনিপুন ।

kanizc0
২৫-০৪-২০২০ ১১:৪৬ মিঃ

onek onek thanks vaiya.. ramadan mubarakh.. dowa korben <3

Dojieb
২৫-০৪-২০২০ ১১:১১ মিঃ

অন্যরা কোন বিচারে মাপবে জানিনে। আমি কাব্যের মানদণ্ড দিয়ে মাপা মানুষ, আমি বলব এক্সেলেন্ট। ঠিক এরম কিনা জানিনে, প্রথম সুখের পরশ নামে আমিও কদ্দিন আগে লিখেছিলাম একটা। গতকাল অপেক্ষায় ছিলাম আপনার লেখা পড়ার। আজকেও না পেলে সামুতে কমেন্টই করতাম হয়তো! আশা করি, কাব্যদেবী আরো আসবে আপনার কাছে৷ অজস্র শুভকামনা আপু, আপনি অনেকদূর যাবেন।