অপেক্ষা
- কানিজ ফাতেমা আনিকা ২৮-০৩-২০২৪

তেমন কোনো বৃষ্টির দিনে
আচমকা পাহাড়ি মেঘের মতো
ঘটে যাইনি কোনো অসম্ভব।
তবু তেমনই একটা
অপেক্ষা ছিলো আজীবন।
জলজ মনখারাপের বাষ্পে
উড়ে যাবে সমস্ত বেদনা, ক্লান্তি
পাখির মমত্বে।
কেউ এসে দাঁড়াবে আড়ালে।
অবেলায় নয়।
অবেলায় আর কিচ্ছু হয়না কারো!
সচেতন হাত পা নাড়া
আমাদের শুধুই মিশিয়ে দেয়
ধুলো থেকে ধুলোর সংসারে।
আর কিচ্ছুটি কোনোদিন হবেনা আমার!
এমন বৃষ্টির দিনে
কাউকেই কিছু বলার নেই এখন..

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৬-০৪-২০২০ ১১:৩৭ মিঃ

Excellent

kanizc0
২৬-০৪-২০২০ ১০:৩৭ মিঃ

^_^

Dojieb
২৬-০৪-২০২০ ১০:৩৪ মিঃ

সুন্দর... সকালবেলায় আজকাল আমার দুটো জিনিসের অপেক্ষায় কাটে-- প্রেমিকার ম্যাসেজের আর আপনার কবিতার! শেষের দুটো লাইন রবীন্দ্রনাথকে ধুয়ে দিল যে!