আত্মকথন
- কানিজ ফাতেমা আনিকা ২০-০৪-২০২৪

আমার কিছু বছর ধরে
কিছুই মনে রাখতে ভালো লাগেনা..
সাল,তারিখ,বছর,মাস
সব কোটরে পাকিয়ে পড়ে থাকে,
কবিতা পড়ে কবির নাম মনে থাকেনা,
যে পথ দিয়ে ফিরে আসি
সে পথের ঠিকানাও মনে থাকেনা,
আমার ল্যাপটপের পাসওয়ার্ড
কদিন ব্যবহার না করলেই ভুলে যাই,
বাবার আর মায়ের
ফোন নম্বরটা ছাড়া
আর কোনো নম্বরই
মুখস্ত হয়না এখন,
যাদের প্রতি একদিন
ছায়ায় ছায়ায় মায়া ছিলো,
তাদের মুখ ক্রমশ
অস্পষ্ট হয়ে আসে,
আমি আসলে সব ভুলে যেতে চাই,
ভালো মন্দ
কিচ্ছু মনে রাখতে চাইনা,
আমি মনকে চিন্তা শূন্য করতে চাই,
আমি স্মৃতি ভুলতে চাই..
সকলের অস্তিত্ব,অনস্তিত্ব
ভুলে গিয়ে
ক্রমাগত হেটে যাই
আমার উদ্দেশ্যহীন উদ্দেশ্যে,
আমার কাউকে কিছু বলার নেই এখন..
অথচ ছিলো !
সব শব্দ ছিড়ে ছিড়ে
শব্দ তৈরির বয়স ছিলো,
এখন অবসর!
কবিতার মতো প্ররম্বিত
অলস বারান্দায় শুধু বসে থাকা,
চুপ করে!
আর দেখা,
চাঁদের আলোতে,পাখিরা কিভাবে বেঁচে আছে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

Dojieb
২৬-০৪-২০২০ ১৪:১৩ মিঃ

আমার কাউকে কিছু বলার নেই এখন,
অথচ ছিলো!

এক্সেলেন্ট...

Dojieb
২৬-০৪-২০২০ ১৩:৪৭ মিঃ

ইটস ওকে নাউ, আপু। থ্যাঙ্কিউ।

kanizc0
২৬-০৪-২০২০ ১৩:৩৫ মিঃ

ekhon bojha jay ki ?

Dojieb
২৬-০৪-২০২০ ১৩:০৬ মিঃ

অসাধারণ আপু। তবে যতিচিহ্নের ব্যবহার করেননি, পড়তে অসুবিধে হয়।