আমার প্রত্যাশা
- রফিকুল আলম ২৪-০৪-২০২৪

আমার প্রত্যাশা
---রফিকুল আলম
আজ থমকে গেছে সব
থমকে গেছে বর্ষবরণের নানা আয়োজন
ফুরিয়ে গেছে সব প্রয়োজন
শেষ করে দিয়েছে এক অদৃশ্য
অণুজীবের মরণ আক্রমণ
নাম তার কোভিড নাইন্টিন।
অজানা আশঙ্কায় শুধু ঘরে অন্তরীণ
এযেন অলিখিত জেল খাটা
কোথাও স্পর্শ করা যাবেনা
ও নাকি ছোঁয়াছে ভাইরাস
এই বুঝি জড়িয়ে গেল হাতে মুখে
মরণের বিষ কোভিড উনিশ।
সারা দিন পানি আর ক্ষারের সাবান
হ্যান্ডসেনিটাইজার হেড কভার
করোনা যুদ্ধে মাস্কের ব্যবহার।
আমরা চলি গাণিতিক হারে আর
করোনার থাবা জ্যামিতিক হারে
বৃদ্ধি করে অনাকাঙ্খিত মৃত্যুর মিছিল।
তবুও শুধু জেগে আছে আশা
হয়তো থেমে যাবে সব ধ্বংশলীলা
অনাকাঙ্খিত মরণের এক্সপেস ট্রেনটি।
করোনা তোমার জন্য আজ
শুধু মানুষরুপি ভাইরাস ছাড়া
প্রকৃতি পেয়েছে সৃষ্টিকালের রুপ
আকাশ ফিরে পেয়েছে তার রঙ
বাতাস পেয়েছে তার শুদ্ধতা
রাত যত গভীর হবে সোনালী সূর্যটির
দেখা মিলবে সহসায় করোনা নেবে বিদায়
চারিদিক হবে মুখরিত আমি এই প্রত্যাশায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।