কতদিন পাইনি দেখা
- রফিকুল আলম ২৯-০৩-২০২৪

কতদিন পাইনি দেখা
====রফিকুল আলম
কতদিন দেখিনি পাশের গ্রামের শশীকে
দোতালার ঝুলন্ত বারান্দায়
উড়তে দেখিনি উত্তরীয় তার
কতদিন দেখিনি তাকে পূজোর ঘরে
আসতে দেখিনি শরতের শিউলি তলায়
শিউলী কুড়ুনোর ছলে।
নীলকুঠির আম বাগানের ছায়ায়
তাহলে কি সে ছেড়ে গেছে আমায়?
অথচ সেতো জানে তার
নিঃশ্বাসের গরম হাওয়া
আমার বুক ছুঁয়ে না দিলে
অক্সিজেন হারা হয়ে যায় আমার হৃদপিন্ড
দুচোখের ছাউনি লাগেনা জোড়া একদন্ড।
দাপুটে রবির মত আসমুদ্র হিমাচল
শুধু তাকে ফিরেছি খুঁজে ।
মিলেছে দেখা পড়ন্ত বেলায়
গোধুলী আভায় হারিয়ে ফেলা
বহতা নদীর মত ।
দেখেছি বুকে জেগেছে চর
নেই কোন জোয়ার ভাটা
শীর্ণ মুখ দেখে মনে হয় যেন ধুধু বালুচর।
মাঝিহীন নায়ের মত
মেরুদন্ড হীন আশ্রয়হারা লতার মত।
চুড়ির গন্ডিতে পরাধীন এখন
তাই থেমে গেছে পথচলা পাইনি দেখা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।