অপরাধবোধ
- কানিজ ফাতেমা আনিকা ১৯-০৪-২০২৪

কিছুই লিখিতে পারছিনা।
এও এক বর্ণান্ধতা।
পাঠকের দাবী
লিখতে হবে সময়ের কথা।
মৃত্যুর কাছে বসে
জীবন গৌন নীরবতা।
বাবাকে দেখছি এখন।
সরু হয়ে আসা কোমর।
দুটো চোয়াল।
বাবা'কে বড় অসহায় মনে হয়।
কবিতা লিখতাম কোনোদিন?
কোনোদিন বলেছি জীবনের কথা?
মনে হয় মিথ্যে লিখেছি
বানানো সভ্যতা।
এও এক অপরাধবোধ।
মৃত্যুর পাশে দাঁড়িয়ে
কোনো কবি না,
নিজেকে শুধুই মানুষ মনে হয়!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

kanizc0
২৮-০৪-২০২০ ১৫:৪৩ মিঃ

^_^

M2_mohi
২৮-০৪-২০২০ ১১:৪২ মিঃ

অসাধারণ লেখা। ভালো লাগলো।

Dojieb
২৮-০৪-২০২০ ১১:২১ মিঃ

কোনো কবি না র পরে কমা হবে আপু, দাঁড়ি না। আমি জীবদ্দশায় কবি হতে পারলাম না, মরে গিয়েও হওয়ার চান্স নাই। তবু ভাবছি মৃত্যুর পাশে দাঁড়িয়ে নিজেকে কি মনে হয়?! লিখেছেন ভালো।