অনেক আগামীর জন্ম
- মোঃ আব্দুর রহমান ২৮-০৩-২০২৪

আমি বহুদিন ধরে বসে আছি
একা; একা এক মেহগনি গাছের নিচে।
প্রথমে একটা দুইটা করে
এখন অনেক একসাথে পাতা
ঝরে পড়ে আমার ক্ষুদ্র ক্ষেত্রফল জুড়ে।

আমি চাপা পড়ে আছি
অনেক অনেক পাতার গভীরে,
হয়তো মাটির সাথে মিশে গেছি।

তবুও আমি শুনতে পাই
ঢিপঢিপ করে চলছে আমার হৃৎপিণ্ড।

বৃষ্টি হলে হয়তো আবার
বিস্তৃত জমিনে
নতুন কোন গাছ হয়ে জন্ম নিবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৯-০৪-২০২০ ১২:১৬ মিঃ

Right