গীতিকবিতা ৬
- আযাহা সুলতান - শঙ্খবীণা ২৯-০৩-২০২৪


অনন্যা,
এতই কিরে হয়ে গেলাম অচেনা
এত সহজেই করতে পারলে বেগানা—
অনন্যা!।

ক্ষমা চাই ক্ষমা চাই ক্ষমা চাই বারবার
দুঃখ যদি দিয়ে থাকি অজান্তে একবার
ক্ষমা চাই বারবার।
জানে আল্লাহ্ এ অন্তরে কার জল্পনা—
অনন্যা॥

নিরবধি,
ভাবো যদি ভাবতে পারো বেদরদি
প্রমাণ নেই দিতে পারি প্রাণাবধি—
নিরবধি॥

বুঝে নিয়ো তবে—বোঝাতে পারি ক্ষমতা নেই
আঘাত বেসুমারে বাকশক্তিও থাকে না যে
বুঝে নিয়ো তবে।
বলব না—নিরলে বসে করো কল্পনা—
অনন্যা॥
২৩ কার্তিক, ১৪১৫—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।