ক্ষুধার্ত শিশু
- মোঃ বুলবুল হোসেন ১৯-০৪-২০২৪

মোহাম্মদ বুলবুল হোসেন।

আমরা যারা শ্রমিক আছি
শহরে যাই কাজে
গ্রামে এসে আটকে গেছি
লকডাউনের মাঝে।

আমরা না হয় না খেয়ে থাকবো
খাবো কি কোলের শিশু
ক্ষুধার তাড়নায় কাঁদছে শিশু
করতে পারি না কিছু।

শিশুর দিকে তাকালে আমি
মনটা শুধু কাঁদে
মিথ্যে কথা বলে মায়ে
গরম পানি রাঁধে।

না, খেয়ে থাকবো কতদিন
সয়না আর জালা
কোন কিছু মিলছে না কপালে
খবর পাই না বালা।

ঘরের মাঝে অনাহারে আজ
বাইরে মৃত্যুর ভয়
মায়া ভরা শিশুর কান্না
বাহিরে যেতে হয়।

জীবন নিয়ে ভাবি না আমি
শিশুর জীবন আগে
পেটের দায়ে নেমেছি পথে
যা থাকে ভাগ্যে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
৩০-০৪-২০২০ ১২:০৮ মিঃ

অনুপম,

SHEIKHSHANTO
৩০-০৪-২০২০ ১০:১৯ মিঃ

খাবো=খাবে হবে। চালিয়ে যান