গীতিকবিতা ৮
- আযাহা সুলতান - শঙ্খবীণা ২৯-০৩-২০২৪


ছোটবেলার খুনসুটি কী মমতামধুর জীবনস্মৃতি
আসমানে ঠেকালেও মাথা ভুলা যায় না সেটি।
দিন চলে যায়—যায়—সময় রুখে না
দূরে গেলে বোঝা যায় আপন কী আপনা
তের নদী পাড়ি দিয়েও ভুলা যায় না পিছুটি॥

বয়স বাড়ুকনা যতই—আচরণ থাকুক শিশুসুলভ
কী হবে কপালে লাগিয়ে অতসব বুদ্ধির তিলক।
সীমানার পৃথিবী হারাকনা সীমানা যত
ঘুরেফিরে আসতে হবে সীমানা মতো
নীতি হেরে গতি নেই—গতি হেরে রাখা চাই নীতি॥
২০ বৈশাখ, ১৪২১—
ডি সি রোড, চট্টগ্রাম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।