কৈশোরের দুরন্তপনা
- Tonoy Chowdhury - দোলনচাঁপা ২৫-০৪-২০২৪

কৈশোরের দুরন্তপনা আর দৌড়াদৌড়ি
মিহিরের আলোর মতো একসময় নিভে যায়।
ছেলেমানুষির প্রভা ম্লান হয়ে আসে,
কোনো উদ্ধত হাওয়ায়।
গভীর নিঃশ্বাস বয়ে যাওয়ার পথে,
স্বস্তির দরজায় অবিরত কড়া নেড়ে!
চোখে রিক্ততার ছোঁয়া-
অসম্পূর্ণের মাঝে সম্পূর্ণ হওয়া,
ধীর-স্থির নীরব নিথর।
মাঝে মাঝে অসহ্য যন্ত্রণা,
হারানো দিনগুলির অতীত অবতারণা;
নিষ্প্রভ সঙ্গীহারা—
মাঠে ঘাটে ছোটাছুটি আর হৈ-হুল্লোড়,
ঘুরির মতো একদিন হারিয়ে যাওয়া।

১৪-১৫ চৈত্র, ১৪২৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।