গীতিকবিতা ১০
- আযাহা সুলতান - শঙ্খবীণা ২৫-০৪-২০২৪

১০
জান জান হে আমার জান
তুমি আমার প্রাণ
তোমার ভালোবাসার যায় না দেয়া
কোনো প্রতিদান—
জান জান হে আমার জান।
তুমি হাসলে মুক্তা ঝরে
তুমি বললে প্রাণ কাড়ে
তোমার হাঁটাচলা
চাহাচাহান
চোখের দেখা দেখে পারে কে নিজেকে
ঠিক রাখান—
জান জান হে আমার জান॥

প্রিয় হে প্রিয়া আমার প্রিয়া
পাব না পাব না
তোমার মতন জগতে খুঁজে আর
পাব না গো হাঁ—
প্রিয় হে প্রিয়া আমার প্রিয়া।
ভেবে দেখেছিও দেখেছি
মনে মনে খুঁজেছিও খুঁজেছি
আমার তিলোত্তমার
মতো রূপবান
হতে পারে না—স্বর্গের অপ্সরা কে বা
কোনো হুরিয়ান—
জান জান হে আমার জান॥
৬ পৌষ, ১৪২৭—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।