রামাদান হাজির
- জাবরুল ইসলাম চৌধুরী - ইসলামী কবিতা ২৯-০৩-২০২৪

"রামাদান হাজির"

রামাদান এসে হাজির
মনে বড় জ্বালা,
মাফ করো প্রভু তুমি
খুলে দাও তালা ।

জন্মের পরে আমি
ভাবিনিতো কখনো
রামাদান বয়ে যাবে
মসজিদ শূন্য ।

কোরআনের সুরে হতো
বিশ্বটা একাকার,
এবারের রামাদানে
বুকে শুধু হাহাকার।

কোরআনকে নিয়ে হাতে
পড়া হতো দিবা রাতে,
দিন রাত অবিরাম
কম হতো বিশ্রাম ।

কাজ কাম সব ফেলে
তারাবীতে দলে দলে,
সবি আজ শুধু স্মৃতি
মাফ করো নবীর উম্মতি।

গুনাহ করেছি মোরা
হিসাব সীমানা ছাড়া,
রামাদানের রহমতে
দয়া করো উম্মতে।

উম্মত দিশেহারা
কেহ নাই তুমি ছাড়া,
প্রিয় নবীর উছিলায়
পাপীরা যে ক্ষমা চায় ।

জাবরুল ইসলাম চৌধুরী
সরডিচ, ইষ্ট লন্ডন, যুক্তরাজ্য
৩০ এপ্রিল ২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।