"হাফিজ হও"
- জাবরুল ইসলাম চৌধুরী - ইসলামী কবিতা ১৭-০৪-২০২৪

এই দুনিয়ার সকল শিক্ষা
মৃত্যু নিবে কাড়ি,
হিফজে কোরআন হলে তাহা
সংঙ্গে দিবে পাড়ি।

যে জন কোরআন হিফজ করিবে
আপন ছিনার তরে,
অক্ষত সে থাকবে মরে
লক্ষ বছর ধরে ।

কোরআন শিখো কোরআন শিখাও
শ্রেষ্ঠ গণ্য হবে,
আসমানী সব কিতাবের জ্ঞান
কোরআন পড়ে পাবে ।

এক হাফিজের সুপারিশে
দশের হবে নাজাত,
বাঁচবে সেদিন দোযখ হতে
মুক্তি আখিরাত ।

পড়বে তুমি চড়বে তুমি
জান্নাতের ঐ সিঁড়ি,
থামবে পড়া যেতায় তোমার
সেথায় হবে বাড়ী।

ধন্য ঐসব পিতামাতা
হাফিজ যাদের ঘরে,
নূরের মুকুট পড়বে সেদিন
রোজ হাশরের তরে ।


জাবরুল ইসলাম
সরডিচ, ইস্ট লন্ডন

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।