মধ্যবিত্তের জীবন
- মোঃ বুলবুল হোসেন ২৮-০৩-২০২৪

মধ্যবিত্তের জীবন
মোহাম্মদ বুলবুল হোসেন
তারিখঃ ০১-০৫-২০২০ ইং

সমাজের ধনী নিয়েছো খবর
যারা অন্ন পায় না
যারা চক্ষু লজ্জায় বদ্ধ ঘরে
কারো কাছে যায় না।

মধ্যবিত্ত যারা আমরাও মানুষ
এই প্রিয় দেশে
অপূর্ব সমাজ ব্যবস্থা দেখি
জন্মভূমি স্বদেশে।

স্বপ্ন নিয়ে বেঁচে থাকি
আমাদের এই বঙ্গে
আমরা যারা মধ্যবিত্ত আছি
সবাই একসঙ্গে।

মাথার ঘাম পায়ে ফেলে
কষ্টে আমরা প্রাণিত
মিষ্টি কথায় আমরা সবাই
হই অনুপ্রাণিত।

কোন রকম দিন চলে
মধ্যবিত্ত শোষিত
সমাজে আমরা বেঁচে আছি
হেঁটে চলার যাত্রী ঘোষিত।

উৎসবের দিনে সামান্য পেয়ে
থাকে আমাদের সুখ
ক্ষমতার দাপটে যায় শাসিয়ে
নেমে আসে দুখ।

সমুদ্র মাঝের যাত্রী মধ্যবিত্ত
নাই কোনো কূল
আশার বাণী শুনিয়ে যাবে
ওদের নাই ভুল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০১-০৫-২০২০ ১১:৫৮ মিঃ

আসলে এই সময় মধ্যবিত্ত খুব কষ্টে আছে