মৃত্যুঞ্জয়
- Tonoy Chowdhury - মুমুক্ষু ২০-০৪-২০২৪

চারুনেত্রের জাদুকর মৃত্যুকে করিলে জয়;
অন্তরে রহিবে কোটি ভক্তের সঞ্চয়।


বিশ্ব দরবারে তোমারি প্রতিভা সঞ্চরণ জ্যোতি,
অমন দুর্নিরীক্ষ্য অভিনয় শিল্পের গতি।
শতাব্দী চিরে অক্ষয় হোক যুগ-যুগান্তর,
নির্নিগড় নির্নিমেখ অপরাজেয়ে'র ভাস্বর।


এই পরিনির্বাণ বিয়োজন শোকাগ্নিগাঁথা;
ঘুণাক্ষরেও একমুঠো সাঁঝবাতি'র নিভে আসা,
আটকৌড়ে জীবনে নিরাকাঙ্ক্ষায় সকল নিরাশা!


নির্বর্ণন কিংবদন্তী নিঃস্রোতা সমুদ্র তুমি—
পরাহ্ণ নিরবধি'র সৃক্কণে চুম্বনের ছবি,
এঁকেছিলে আনমনে নিস্তব্ধ নয়নের জাদু ছড়িয়ে,
কিণাঙ্কের অনির্বাণ মহাকালের কবি।


অন্তরতরে কেবলই লেখা অপাপবিদ্ধ,
চারুনেত্রের জাদুকর মৃত্যুকে করিলে জয়;
অন্তরে রহিবে কোটি ভক্তের সঞ্চয়।

উৎসর্গঃ কিংবদন্তীদ্বয় ইরফান খান ও ঋষি কাপুর
প্রকাশ সময়কালঃ ১৭ বৈশাখ, ১৪২৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০১-০৫-২০২০ ১২:০০ মিঃ

Respect