তিক্ততা
- শাওন মল্লিক - সুরঞ্জনা_বলে_সেই_মেয়েটি ২৬-০৪-২০২৪

আজকাল পদ ও পদবী  বেঁচা-কিনা করো তুমি
এদিকে আমি!
আমার অন্তরাত্মার সাথে,
নিরবে নিভৃতে করছি দীপ্ত শপথ।
আমার ভালোবাসা ছিলো
মহাকাশ এর মতো অন্তহীন...
আর তুমি তো গ্রহাণু নিয়েই মেতে আছো...
ফিরেও থাকালে না উঁচু নিচু জাতপাত মিশ্রিত করে..
যেখানে কবিতা নিলামে ওঠে!
সেখানে মৃত্যুর পথে আমার মহাকাশ...
চাদঁ তারা হীন
জোছস্নার আলোহীন
গভীর অন্ধকারে আচ্ছাদিত .........
তোমার গ্রহানু একদিন ঢিকরে কেঁদে উঠবে
হো হো কোরে হাসবে আমার মহাকাশ
অবহেলা পেয়েও....
তিক্ত বনবাসীর মতো ছুটেছি কেবল....
একদিন অহংকারের পরমানু ঠিক
নেমে যাবে পাকদন্ডি বেয়ে....
তারপর তোমার আহত দুচোখ বেয়ে
গড়িয়ে নামেবে গ্রহানুর ধূলো....
আজ আমি অনেক দূরে সরে গিয়েছি তিক্ততার বশে....
অসীম মহাকাশ থেকে কতদুরে নিয়ে গেছে তোমায়
তোমার পদ ও পদবী!
তুমি কি জানো ? তুমি কি জানো ?
আজ আমার মহাকাশে....
তোমায় নিয়ে শুধু তিক্ততার মহাত্রাশ......

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

shawonmallick6950
০৩-০৫-২০২০ ০০:০৯ মিঃ

ভালো মন্দ জানাবেন... চেষ্টায় আছি

shawonmallick6950
০৩-০৫-২০২০ ০০:০৯ মিঃ

ধন্যবাদ ফয়জুল মহী ভাই ♥

M2_mohi
০২-০৫-২০২০ ০৪:২৯ মিঃ

পরিপাটি লেখা