সুরঞ্জনার_মৃত্যু
- শাওন মল্লিক - সুরঞ্জনা_বলে_সেই_মেয়েটি ২৫-০৪-২০২৪

#সুরঞ্জনার_মৃত্যু
#কাব্যগ্রন্থ_সুরঞ্জনা_বলে_সেই_মেয়েটি
#শাওন_মল্লিক

আজ আমার চোখে তুমি জ্বিন-ভূত
কিংবা কোন জংলি পশু ,
আমার দৃষ্টি তোমার অনন্ত অবহেলিত নক্ষত্রের রাজ্যে
ঘুরপাক খেতে খেতে ক্লান্ত পরিশ্রান্ত..
ধিক্কার দিচ্ছি আমার এক তরফা
পরিণতির স্বপ্নে বিভোর থাকা ভালোবাসাকে....
ইউরেনিয়ামের আত্মার রুপ ধরে
তোমার জীবিত ধংশযজ্ঞ সৃষ্টির
অপেক্ষায় বসে থাকবো আমি...
হয়তো কখনো কর্কশ কাকের খাবার হয়ে
পড়ে থাকা ময়লার স্তুপ
ডাস্টবিন আমার বসবাস হবে....
এখন শকুন হয়ে উপর থেকে লোলুপ দৃষ্টি দিয়ে
ঘৃণা ছুড়বো তোমার রূপের ঘৃণ্যতায়..
আমি হয়তো ...
কোন অদৃশ্য বিধাতার সৃষ্ট পাপিষ্ট
আমি মানুষ কিংবা অমানুষ ..
বা মানুষ অমানুষের মাঝামাঝি !
দীর্ঘ নয় বছরের পুরোনো অপ্রকাশ্য
অনূর্ধ্ব অনুভূতি জ্বালিয়ে দিয়েছি অনেক আগেই...
এখন সেই নির্বাক ভালোবাসা
কোন প্রাণহীনের চঞ্চলতা …
খুঁজে বেড়ায় না তোমায়.....
নয় বছরের ইতিহাসের রক্তাক্ত
সাক্ষী হয়ে থাকা পুরনো স্মৃতিস্মারক জ্বলছে...
দাউ দাউ করে জ্বলছে!
আমার ভালোবাসা এখন কোন মহাভয়ঙ্করী বিদ্রোহী আত্মা ..
তোমার চোখে আমার ভালোবাসা কোন ভাঙ্গা-চুরা হসপিটালের
বেডে কাতঁরানো অর্ধমৃত লাশ তাই না?
তুমি এখন উঁচু নিচু জাতপাতের রেষারেষির...
মরুভূমির ক্যাকটাস তাই না?
আর আমার ভালোবাসা ঘরের পেছনে
লুকিয়ে লুকিয়ে সিঁদ কাঁটারত চোর তাই না?
আমার মহাকাশ শূন্য থাকুক.....
এক অনন্ত অসীম শূন্য আমি....
অপেক্ষা করে আছি আমি...
তোমার জীবিত বিস্ময়কর মৃত্যু কান্নার....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

shawonmallick6950
০৩-০৫-২০২০ ০০:১০ মিঃ

ভালো মন্দ জানাবেন... চেষ্টায় আছি