ইসলামিক বিশ্বাস
- শেখ শান্ত বিন আব্দুর রাজ্জাক ২৯-০৩-২০২৪

আল্লাহ তুমি সর্বত্র নও তো বিরাজমান
জ্ঞান আর দৃষ্টি তোমার সবখানে অবস্থান
মানি আমি সহিহ হাদীস পবিত্র কুরআন।
প্রভু তুমি সমুন্নত আরশের ওপরে
কুরআন পড়লে যায় বুঝা পষ্টকরে
ইসলাম শুধু তোমার নিকট মনোনীত দ্বীন
লাভ হবেনা মহৎ কাজেও করছে যত বেদ্বীন।
নবী,রসূল,পীর,আউলিয়া,দরবেশ,বুজুর্গন-
ধরার বুকে দেখতে তোমায় পায়নি কোনো জন।
তুমি ছাড়া গায়েব খবর অবগত কেউ নন
সকল শক্তির উৎস তুমি নয়তো জনগণ
মিরাজ সত্য বিশ্বাস করি হয়েছে কথোপকথন
তুমি এবং নবীর মাঝে ছিল আবরণ ;
মুসা নবীর ভাগ্যেও কভু সুযোগ জোটেনি
তুমি কেবল গরীব নেওয়াজ গাউসুল আযম
নয় তো খাজা নয় তো জিলানী।
তোমার উপর আশা ভরসা করি সর্বদাই
তুমি ছাড়া সিজদাহর মালিক অন্য কেহ নাই
নিরাকার নও তুমি, আছে স্বতন্ত্র আকার
ইমান নিয়ে মরলে পাবো, তোমার দীদার
পীর সুফী নয় তো ভায়া তোমাকে পাওয়ার।
শির্ক বিদআত ভয় লাগে জমের চেয়ে বেশি
নেক আমল ধ্বংস করে এরা সর্বগ্রাসী
পীর তরিকা ইসলামে নেই,সব পীরই ভণ্ড
ইমান কেড়ে নেয় এরা,আমল করে পন্ড!
আকার তোমার আছে তবে কোনোকিছুর নয় মতো
তোমায় নিয়ে ভুল ধারণা করছে শত শত
মুসলিম আমি এটাই আমার শ্রেষ্ঠ পরিচয়
হানাফী,মালেকী, শাফেয়ী, হাম্বলী নয়।
মুসলিম নামে করছে শত,দ্বীন বিরোধী কাম
আহলুল হাদিস তাই তো আমার গুণগত নাম।
রসূল হলো মাটির তৈরী, আজ তিনি মৃত
সকল আত্মা মারা যাবে এ কথা সত্য
তোমায় ডাকতে আমি কোনো মাধ্যম ধরিনা ;
রসূলবিনা অন্য কারো তক্বলিদ করিনা
নেই ক্ষমতা সুপারিশের পীর,সুফী,কোনো জন
করবে শুধু আল্লাহ কর্তৃক নির্ধারিত ব্যক্তিগণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SHEIKHSHANTO
১১-০৫-২০২০ ২০:২৪ মিঃ

সব মুসলিমের জানা দরকার