অভাব
- মোঃ বুলবুল হোসেন ২৫-০৪-২০২৪

এমন দিন আসতে ভবে
সকলে বুঝবে তবে
মানব কূলের চলাচল
বদলে যাবে।

রাস্তাঘাটে চুরি-ডাকাতি
হবে মানুষের স্বভাব
নেয় নীতি ভুলে যাবে
মানুষের তখন অভাব।

তেলের মাথায় তেল দেবে
থাকবে ওরা জড়ো
পরের টাকায় পাহাড় বানিয়ে
হচ্ছে ওরা বড়।

গোলক ধাঁধায় পড়বে ওরা
দেখব মেলা
সামনে হয়তো ঘটে যাবে
আজব খেলা।


পয়সা কড়ি হারাবে যেদিন
বুঝবে খুদার জ্বালা
নিঃসঙ্গ হয়ে কাঁদবি তোরা
উজ্জ্বল মুখ হবে কালা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।