অভিলাষিত হাত
- তাহফিম আল মেহেদী ২৮-০৩-২০২৪

আমি এমন একটি হাত খোঁজেছি
যে হাতের রং তুলিতে আঁকা থাকবে
বাবা-মায়ের মুখের চিরদিনের হাসি,
যে হাতের মুঠোয় ভরসাগুলো বন্দি রেখে
কারণে অকারণে বলবে "ভালোবাসি"।

আমি এমন একটি হাত খোঁজেছি
যে হাতে অল্পদামি কাচের চুড়িতে
ঠোঁটের কোণে ফুটবে হাসির রেশ,
যে হাত ছোটোছোটো প্রাপ্তিতেই
হেসে বলবে- এইতো আছি বেশ!

আমি এমনি একটি হাত খোঁজেছি
যে হাতে হাত রেখে পেরিয়ে যাবে জীবন
রইবে না ছেড়ে যাবার কোনো ভয়,
যে হাতের আদলে এগিয়ে যাবার পণ
যা কখনো পিছু হটবার নয়!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৬-০৫-২০২০ ১৩:১২ মিঃ

সৃজনশীল লেখা।