"উহান থেকে কোথায়?"
- জাবরুল ইসলাম চৌধুরী - সমাজ চিত্র ২০-০৪-২০২৪

উহান থেকে যাত্রা করে
ছুটছে গোটা বিশ্ব জুড়ে,
আল্লাহ পাকের সৈন্য দল
কেমনে তোরা রোখবি বল?

থাকবে এবার বদ্ধ ঘরে
দেখবে না আর জগৎটাকে,
সর্ব শক্তি আজ বিফলে
লকডাউনে দলে দলে ।

আতংক আজ ঘরে ঘরে
হাছি শুনলে উল্টে পরে,
মুসলমানের নেইতো ভয়
মুমিন হয়ে মরলেই হয় ।

আল্লাহ তবু আমরা বাঁচতে চাই
নেক হায়াতটা যেনো পাই,
দয়া করো নবীর উম্মতে
বরকত দাও জিন্দেগীতে ।

নফসি নফসি দুনিয়াতে
কেউ মিশোনা কারো সাথে,
আখেরাতটা কেমন হবে
হালত দেখে নিও ভেবে ।

করোনাটা হুঁশিয়ারি
তওবা করতে আর না দেরি,
কাল কি হবে কেউ না জানে
সেজদা করো মনে প্রাণে ।

কোরআন পড় জীবন গড়ো
সুন্নতগুলি আঁকড়ে ধরো,
দ্বীন ইসলামের ছায়াতলে
দাখিল হও আজ দলে দলে ।

-জাবরুল ইসলাম
লন্ডন, যুক্তরাজ্য

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

KobiHimel
১৩-০৬-২০২০ ১৫:৩৫ মিঃ

ভালো লাগলো