অভিমান
- অভ্র আরিফ ২০-০৪-২০২৪

বুকের মধ্যে মাটি ছিল, গাছ ছিল। জল ছিলো না। তাই ফুল ফোটে না
দুঃখ পেয়ে মলিন হলো গাছ, ঝরে গেলো পাতা।
ঝরা পাতা আর না ফোটা ফুলের দুঃখ নিয়ে অতঃপর কবি মরে যাচ্ছে,
আর তখন একজন এসে মুমূর্ষু কবির মুখপানে চামচ ভর্তি জল দিতে আসে।
কবি বলল, ‘এতে জল? এতো?’
কিন্তু ততক্ষণে দুয়ারে শকট নিয়ে মালাকাত মউত প্রস্তুত
বুক ভরা মরু তৃষ্ণা নিয়েও চামচ ভর্তি জল থেকে কবি মুখ ফিরিয়ে নেয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।