কাঁদো
- অভ্র আরিফ ২৪-০৪-২০২৪

মন খারাপ হলেই কাঁদি। তুমি কেন কাঁদো নাকো?
খারাপ সময় সবারই হয়, তুমি কেন মিছে ঢাকো?
ছেলে মানুষও কাঁদতে জানে, তুমি কি তার খবর রাখো?

যখন তোমার কষ্ট হবে, স্পষ্ট হবে দুঃখ জমিন, তখন তুমি একটু কেঁদো।
পাহাড়েরও কান্না আছে, ঝর্ণা হয়ে বয়ে যায়যে ক্লান্তি, শ্রান্তি, খেদও।

বারান্দায় বৃষ্টি দেখে, এই তোমারতো বুকের জমিন ভিজে যেতো
আষাঢ়স্য বৃষ্টি দিনে, কাকছানাদের কষ্ট দেখে তোমারো তো কান্না পেতো।

সুখের বনে হায়েনা হানা, এখন কেন কাঁদতে মানা! বড় তুমি হয়ে গেলে?
হিংস্র দাঁতাল কষ্ট বলে, ভাসিয়ে দাও অশ্রুজলে। কার কি ক্ষতি একা তুমি কষ্ট পেলে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।