সমান্তরাল
- মধুকবি ২০-০৪-২০২৪

সমান্তরাল
মেয়ের পরে মেয়ে হলে মা বাবার মন
মলিন কেন হয়?
মেয়ের পরে ছেলে হবে মনে থাকে আশা
তাইতো কষ্ট পায়।
মানুষ কত সুখী আশা আর বাস্তবের
মিলন যদি হয়,,
এক ছেলে এক মেয়ের সুখী পরিবার
ক’জনের বল হয়?
আশা নিরাশার দোলায় দুলে মানুষের
জীবন বয়ে যায়,
পাওয়া নাপাওয়ার হিসেব ভুলে সব
মানিয়ে নিতে হয়।
ছেলে মেয়ে উভয়ে সমান যদি তাদের
মানুষ করা যায়,
মানুষ হলে ছেলেমেয়ে মা বাবার কষ্টে
সমান কষ্ট পায়।
ছেলে মেয়ে উভয়ে যদি নষ্ট হয়ে যায়
দুঃখের সীমা নাই,
শত দুঃখেও যে বাবা মা কে ভুলেনা তাকে
শুভাশিষ জানাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৭-০৫-২০২০ ০৪:২৭ মিঃ

মনোমুগ্ধকর