টর্নেডো ঃ একটি স্বপ্ন ভঙ্গ
- রফিকুল আলম ২৫-০৪-২০২৪

টর্নেডো ঃ একটি স্বপ্ন ভঙ্গ

=====রফিকুল আলম

বুক থেকে ভাষা মুখে আসে
কিছুতেই হয়না বেআব্রু
মুক হয়ে যায় দারুন লজ্জায়।
ইদানিং খাবারে তার ভীষন বিরাগ
প্রতিদিন বাসী হয় রাতের খাবার
ফলে ফুলে ফেঁপে উঠছে বাড়ীর বিড়ালটি।
গ্রাম্যবালা অনাগত স্বপ্নে বিভোর
দেহের রক্ত খুইয়ে তিল তিল করে
বড় করছে গর্ভের ফসল।
সেদিন সকালে ঈশান কোণ থেকে
দোযখের কপাট নাকি খুলে গিয়েছিল
টাঙ্গাইলের জনপদে।
অদৃষ্টপূর্ব টর্নেডোর আঘাতে সব বিরাণ
করগেটসিট দুমড়িয়ে মুচড়িয়ে গেছে কাগজের মতন
যেমনটি পারতোনা হাতুড়ি মেরেও
কোন আদম সন্তান।
দুয়েকদিন পরে হয়ত তুলতো গোলায় যে ধান
গাছ আছে, ছড়া থেকে ছিটকে গেছে,
বহুদুরে যেয়ে বুলেটের মত বিঁধে থাকতে দেখেছি
হতাহতের শরীরে, এমনকি বৃক্ষের কান্ডে।
কি নিদারুন, কী বিভীষিকাময়!
একদিন পরে সনাক্ত হলো পাশের মাঠে
গ্রাম্যবালার থেঁৎলানো লাশ আর
ছিটকে পড়া সযতনে লালিত গর্ভের ফসল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।