দূরত্বের প্রেম
- রনি পারভেজ - সনেট সংগ্রহ ২৪-০৪-২০২৪

আমি তোর ঘুম জাগানিয়া রাত হলে-
অভিমান জানি জড়তো না আলো হয়ে,
জড়িয়ে বগলে শ্বাস পড়ে সংশয়ে
অমূল্য কিছু হারাস হেয়ালির ছলে!
নেহাৎ চাওয়ার দাবি শুধু হাঁক তুলে
"বাস্তব হতে চলে আয় না স্বপ্নালয়ে,
ভালোবাসি কথাটা বলা হতো নির্ভয়ে
আক্ষেপ না হতো ভাবনার কোলাহলে।"

জানি তো, আমার না হলেও তোর চলে
আমি তোকে ছাড়া কিছু ভাবতে পারি না-
দূরত্ব বজায় থাকে তোর অভিমানে,
এ প্রান্তে থোকা গোলাপ, শুকিয়ে বিফলে
"লুকিয়ে যায় হাসিমুখ নিরব কান্না"
ভালোবাসা যে সাঁতরায় উজান পানে।।

#JD

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

sazedul
০৬-০৬-২০২০ ১৮:০১ মিঃ

ধন্যবাদ সনেট
লেখার মত সৃষ্টিশীল উদ্যোগ গ্রহণের জন্য। সুন্দর হয়েছে।