জীবনের হালচাল
- রনি পারভেজ - নীল খামের চিঠিতে আলোড়ন ২৫-০৪-২০২৪

.....জীবনের হালচাল......
Created on: 06/10/2016
©www.jdspeach.simdif.com

যত জল্পনা ছিল জীবন ঘিরে
আজ তার করে ফেলেছি ইতি,
নিজেকে গুছিয়ে নিয়েছি নতুন করে
পাল্টেও ফেলেছি জীবনের গতি।।

পথের আড়ালে জানা ছিল না
শেষে নিজের ঠিকানা ভুলে যাব,
অস্তিত্বের মায়াজালে থমকে গিয়ে
জানাও ছিল না ফের নিজেকে ফিরে পাব।।

দিশেহারা ছিলাম, এখন কি আর -
চাঁদের উঠোনে হাঁটিনা আগের মত,
প্রসারিত হাতে জড়িয়ে যন্ত্রণা
মুছে ফেলেছি হৃদয়ের জমা ক্ষত।।

সময়কে টেক্কা না দেয়া যাক
তাই সময়কেও বলেছি চলে যাও,
অদৃশ্যের সাথে লড়েই বা কি হবে
চোখের পাতার স্বপ্নেরা হয়েছে উধাও।।

বেশ তো হলো আউরেছি চিন্তা
সেই কবে থেকে ভাবিনা মহাকাল,
সুধরে নিয়েছি যত ভুল ত্রুটি সব
ঢিলেঢালা এই জীবনের হালচাল।।
আমি ভালো আছি রে ..........

#JD

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

jd_pervaz
০৮-০৫-২০২০ ১৬:২৬ মিঃ

ধন্যবাদ জনাব

M2_mohi
০৮-০৫-২০২০ ০৩:৫১ মিঃ

উপভোগ্য পড়া।