আমি কে ভেবে নে
- রনি পারভেজ - নীল খামের চিঠিতে আলোড়ন ১৯-০৪-২০২৪

____আমি কে...ভেবে নে...____
Created on: 17-12-2013

আমি কোনো নদীর স্রোত নই
যে তোরে ভাসিয়ে নিয়ে যাবো
আমি ঝড় বা তুফান কিছুই নই
যে তোরে উপড়ে ফেলে দেব।।

আমি মায়াপূর্ণ কোনো স্বপ্ন নই
যে তোরে রাত্রিতে জালাবো
আমি নীলচে পাখার প্রজাপতিও নই
যে তোর ভালোবাসা কেড়ে নেবো।।

আমি বর্বর বা ভয়ঙ্কর কিছু নই
যে তোরে হঠাৎ ভয় দেখাবো
আমি চাঁদ - সূর্য কোনোটিই নই
যে তোকে আলোর জ্যোতি দেব।।

আমি মুক্ত বাতাস নই
যে তোর গাটা শীতল করে দেব
আমি তো সকালের শিশির নই
যে তোর কোমল পা-দুখানি ভেজাবো।।

আমি কোনো মিষ্টি ফুল নই
যে তোর খোঁপায় স্থান নেব
আমি নির্লজ্জ আয়নাও নই
যে বার বার তোর সামনে দাঁড়াব।।

আমি শীতের কুয়াশার চাদর নই
যে তোরে শীত ভরে জড়িয়ে নেব
আমি উত্তাপ দেয়া আগুনও নই
যে তোরে গরম করে দেব।।

আমি হঠাৎ কোনো বৃষ্টি নই
যে তোর পুরো অঙ্গটায় ভিজিয়ে দেব
আমি তো কোনো অলংকার নই
যে তোর পরম শুভাটা বাড়াবো।।

আমি তো কোনো সুদর্শন পুরুষ নই
যে তোর দুচোখের দৃষ্টি কেড়ে নেব
আমি ঝড়া বকুলের মালা নই
যে তোর গলায় শুভা দেব।।

আমি কে জানি না - - - -
শুধু জানি তোরে ভালোবাসি
ভেবে নে না ছায়ার মতো কেউ
যে থাকে তোর পাশাপাশি।।

লেখকঃ #JD

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।