অচেনা তুই
- রনি পারভেজ - নীল খামের চিঠিতে আলোড়ন ২৯-০৩-২০২৪

অচেনা তুই

Created on: 03-09-2016
All right reserved © www.jdspeach.simdif.com

কি দেখছিস অমন করে .....
কতটা বদলেছি আমি ....তাই না?
হ্যাঁ আমি বদলেছিই তো, ঠিক বদলেছি
আধার মাঝে একা হাঁটতে আর ভয় পাই না।।

কারো হাতের আঙ্গুল ধরার অপেক্ষায়
থেমে থাকেনি আমার চলার পথ,
তাই তোকে ছাড়াই বাঁচিয়ে রেখেছি
অতৃপ্ত হৃদয়ের ভালোবাসার শপথ।।

জ্যোৎস্নার আলো এখন একাই গায়ে মাখি
নিশিথ রাতে কথা হয় জোনাকের সাথে,
তোকে প্রয়োজন হয় নেহাতই অপ্রয়োজনে
শিশির ভেজা দুর্বাঘাস দেখলে প্রভাতে।।

বুকের জমিনে নিঃশব্দে কেউ হাঁটে না আর
ফেলে যায় না শিশিরে ভেজা পদ অঁঙ্কন,
মুখ ফিরিয়ে নেই তাই নিজে থেকেই
তোর ভাবনা আর বাড়ায় না হৃদয়ের কম্পন।।

তোর পৃথিবী তো এখনো তোর মতই আছে
শুধু আমার কাছে আজ অচেনা তুই,
তাই আনমনে আমি লাখো তারার ভীড়ে
স্বপ্নালোকের সেই আকাশটা ছুঁই।।

লেখকঃ #JD

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।