ধ্রুবতারা
- রনি পারভেজ - নীল খামের চিঠিতে আলোড়ন ২৬-০৪-২০২৪

ধ্রুবতারা

Created On: 18-09-2016
© www.jdspeach.simdif.com

আমারও একটা সুন্দর মন ছিলো
অপার ভালোবাসায় টইটম্বুর,
চোখের পাতায় অগণিত স্বপ্ন ছিলো
তোকে নিয়ে পাড়ি দেব সাত সমুদ্দুর।।

কিন্তু এসব পুরোনো কথা
এখন সময় কই তোকে ভাববার,
চোখের সামনে ছিলাম মূল্য দিস নি
এখন অমূল্য আমি নেই তোর অধিকার।।

জানি ফিরে পেতে চাইবি নতুন করে
অবহেলায় হারানো এই আমাকে,
তোর চিৎকার অনুরোধ কিছুই শুনবোনা
সাড়া দেব না আমি তোর কোনো ডাকে।।

সুযোগ একজনকে কয়বার দেয়া যায়
তবু অনিচ্ছাতেও খুলা রেখেছি মনের দোয়ার,
তুই আসবি কখন আসবি এই প্রত্যাশায়
বুকের জমিনে আচড়ে পড়েছে ব্যথার জোয়ার।।

হোচট খেয়ে পড়তে পড়তে শেষ বেলায়
একা একাই দাঁড়ানো শিখেগেছি,
তোকে আঁকড়ে ধরে বাঁচতে চেয়েছিলাম
তোকে নিয়ে স্বপ্নও বুনেছিলাম মিছেমিছি।।

জ্যোৎস্নার মোহে চাঁদ দেখিস না জানি
খুজে বেড়াস চাঁদের পাশের ধ্রুবতারা,
সুন্দরের মায়ায় ছিলি বড্ড উদাসীন
সঠিক বাছাইয়ে ছিলো তোর তাড়াহুড়া।।

আমি এখন ভূগর্ভের নিখাদ সোনা
লাভার তপ্ততায় খাটি হয়েছি তিলে তিলে,
চাইলেই দাবী করতে পারবি না আর
এক সময় তো তুমি আমার ছিলে।।

আমি এখন কারো নই!
আমার আমিকে শুধু আমিই ভালোবাসি,
ধ্রুবতারা হই রাতের আকাশে
খুঁজে দেখিস পাবি দেখিস চাঁদের কাছাকাছি।।

#JD

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

jd_pervaz
০৮-০৫-২০২০ ১৬:২৭ মিঃ

অনুপ্রেরণায় পাশে থাকবেন ☺

M2_mohi
০৮-০৫-২০২০ ১২:১৬ মিঃ

বেশ লেখা।