সব তুই
- রনি পারভেজ - নীল খামের চিঠিতে আলোড়ন ২০-০৪-২০২৪

【সব তুই】

Created just now (21-09-2016 at 9:15 PM)

ভোর হয়েছে কখন যেন
কিচিরমিচির শব্দ মুখর পাখির ডাক,
চোখ খুলতে আলসেমি তোর
সূর্য কিরণ তোকে দেখেই অবাক।।

আবেগী অনুভূতি জড়ায় আমায়
জানিনা কোন সে মায়ার ডোরে,
তোর চোখই রোজ সকাল দেখি
আড়মোড়া ভাঙ্গি হরেক আদরে।।

তুইতো আমার মায়ার পরী
তাই আলগোছে দিই কুয়াশা চুম্বন,
কখন দরজা খুলে বেড়িয়ে আসবি
অধির আগ্রহে করে হৃদয় চনমন।।

খোলা পা দুটি তোর শিশিরভেজা
মলের ঝুনঝুন ডেকে তুলে প্রজাপতি,
আহ্লাদে সব ঝাপিয়ে পড়ে
ঘুম থেকে জাগে নিস্তব্ধ প্রকৃতি।।

মৃদু বাতাস খুনসুটি ভরে
তোর খোলা চুল খানিক উড়িয়ে যায়,
সেই মুহূর্তটাও সামনে যে আসে
এতোক্ষণ ছিলাম যার অপেক্ষায়।।

চঞ্চল পায়ে পাশে গিয়ে তোর
ঐ নিষ্প্রভ চোখ দুটি দেখি,
ঘাস ফুলের ছোঁয়ায় হাতটা ধরে
কিছুক্ষণ এই বুকে জড়িয়ে রাখি।।

তোকে নিয়েই তো জীবন আমার
রঙিন আশা সব তোকে ঘিরে বাঁচে,
কোনো দিনও এই হাত ছাড়বো না
তুই ছাড়া আমার আর কে আছে।।

পাগলী একটা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।