সময় ঘড়ি
- রনি পারভেজ - নীল খামের চিঠিতে আলোড়ন ২৫-০৪-২০২৪

সময় ঘড়ি >>©"বড় ছেলে "
Created On. 10.09.2017

মনে আছে তোর, সেদিনের শেষ বিদায়?
কান্না চোখের ছলছল মৃদু অশ্রু কণায়-
ভাঙা ভাঙা শব্দের সে অবুঝ কথায়-
দুই দুয়ারী প্রেম তোর আমার মিশে নীলিমায়।।

মনে তো আছে নিশ্চই কেঁদেছিলি ক্ষণ
কাঁদতে পারিনি তবু ভিজিয়ে নয়ন
আজো বসে ভাবী সে স্মৃতিচারণ
তোর আমার মাঝে ছিলো একটাই মন!

২৭ তারিখ তোর বিয়ে বলে কথা
বাদাম হাতে যে মহামূল্য অযথা,
স্বপ্নযাত্রার ইতি সে কার ব্যর্থতা?
কাচ ভাঙা দৃষ্টি তোর আকুল নম্রতা।।

আমি পাষণ্ড দেখেও দেখিনি আর
দুর্বল হাতে নিয়ে তোর উপহার,
ডাইরি, ঘড়ি, সাথে টিস্যু পেপার
পাওয়ার ব্যাংক দিয়েছিলি জীবন চার্জার।।

সেই হতে কথা হয় তোর ডাইরির সাথে
মনে হয় এই তুই আমি মিশি অবাধে
ছু মেরে ঘুরে আসি গিয়ে তোর তল্লাতে
পাশাপাশিই হাটি যেন হাত রেখে হাতে।।

তোর রান্না শেখা সে আমার জন্যে
ক'দিন পেট ভরে না তোর গরম অন্নে
হারিয়ে তুই কোন গহীন অরণ্যে
ভালো নেই তোর খোঁজে হয়েছি হণ্যে।।

আজ অনেক বছর শিখেছি একা থাকাটা
তোর দেয়া ঘড়িটারো থেমেছে কাটা
তবুও হাতে পড়ি এতোর শেষ স্মৃতিটা
উদাসীনতার মাঝে মোর একা হাঁটাটা।।

তোর ডাইরির সাথে তো কথা হয় রোজ
কখন জানি এসে করিস সে ডাইরির খোঁজ,
সেই যন্ত্রণার মাঝে সময় আফসোস
কি করব বল সব এই বন্ধ ঘড়ির দোষ।।

লেখকঃ #JD
স্মৃতিচারণ নাটক "বড় ছেলে"
© jdspeach.simdif.com

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।