প্রজাপতি
- রনি পারভেজ - নীল খামের চিঠিতে আলোড়ন ২৪-০৪-২০২৪

_____প্রজাপতি______
Created on :16-05-2016
Powered by : http://jdspeach.simdif.com

মনে পড়ছে আজ সেকেলের কথা,
যখন পড়তাম হাই - ইস্কুলে,
আদুরিয়া এক প্রজাপতি ছিলো ----
তার স্মৃতি আজ মন আঙ্গিনায় দুলে।।

বাচ্চা বয়স তো ভালো লাগতো খুব
ঠিক যেন ধূর্ত মনের উড়ন্ত প্রজাপতি,
ভালোবাসতাম কিনা জানা নেই -------
তবু সেই হাতড়ে বেড়াই পেছনের স্মৃতি।।

মায়া হতো তার একটু হলেও!!
আমি যখন ফালতু কাজে যেতাম,
ভাবতো একটু, তা ভালোবেসে নয়!!
তার চেহারার কথায় বুঝতে পেতাম।।

চিন্তা করতো যৎ সামান্য -------
তবু আমায় ভাবার একজন তো ছিলো?
আজ নেই কেউ ভালো - মন্দ দেখার
তাই নিজের সব কিছুই এলোমেলো।।

বেলকুনির পাশের নিথর গোলাপচারা
ঠিক যেন হয়ে আছে আমার মতো নিশ্চুপ,
ফোটে থাকে ফুল থোকায় থোকায়
সেই প্রজাপতি টা আর দেয় না ডুব।।

তাতে কি? দক্ষিণের জানলার উদাস বাতাস
রোজ এসে আমার ঘুম ভাঙ্গিয়ে যায়,
ফিসফিসিয়ে বলে এসে কানের কাছে
থাকতে নেই মিছে প্রজাপতির অপেক্ষায়।।

লেখকঃ #JD

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।