মা ওগো আমার মা
- মধুকবি ২৫-০৪-২০২৪

মা ওগো আমার মা

মায়ের ডাকে রোজ সকালে
ভাঙ্গতো আমার ঘুম,
চোখ খুলতে গালে পেতাম
মায়ের ঠোটের চুম।

শিশুকালে আমি দুষ্টুমিতে
ছিলাম অতি পাকা,
হর হামেশা তাই খেতাম
মায়ের মিষ্টি বকা।

বকা খেয়ে পালিয়ে যেতাম
পাড়া পড়শীর ঘরে,
খুজে পেয়ে কোলে নিতে তুমি
অনেক আদর করে

কত আব্দার অনুযোগ মা
তোমার কাছে করতাম ,
যখন তখন কত কি চেয়ে
বায়না কত ধরতাম।

তবু তুমি রাগ না করে মা
কাছে টেনে নিতে ,
আদর সোহাগ দিয়ে আমার
হৃদয় ভরিয়ে দিতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।