আমি আতংকিত
- জ্যোতি রমণ ২০-০৪-২০২৪

তুমি কাঁদছ আমার জন্য!
আমার ঘৃনা লাগছে আবার ভয়ও ভিষন।
এক কুষক কেঁদেছিল তার নিজ হাতে
পালন করা একটি গাছের মৃত্যুতে।
তার কিছু দিন পর মরা গাছ টি
বাগান থেকে তুলে আনলো ঘরে
সেটা দিয়ে একটা ঢেঁকি তৈরী করেছিল
তার বুকে কাঠুরিয়ার কুঠারের আঘাতে।
সেই ঢেঁকির পিঠে পদাঘাত করে
পিশে ছিলো কতো সবুজ শষ্য কনা।
তার পর ঘুনে ধরা জরা ঢেঁকি থেকে
উত্তাপ টুকু কেড়েনিয়ে ভষ্য টুকু তার
মিশিয়ে দিয়েছিল পৃথিবীতে।
তখন কৃষকের চোখে
এতটুকু কষ্ট ছিল না।
তুমি কাঁদছ তাই আমি আতংকিত।।
১৫-০৮-২০০৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

1984
২৫-০৫-২০২০ ২৩:৫৫ মিঃ

কিছু লিখেন