বিভ্রম
- মোঃ আব্দুর রহমান ২৫-০৪-২০২৪

.
দুপাশে চাঁপানঘাটের বিল
মাঝে ছোট কাচা রাস্তা
এ রাস্তার ধারে বসে
আমি ধান রোপন দেখি
ধান কাটা দেখি,
মাসকলাইয়ের চাষ দেখি,
তিলের ফুল থেকে
মৌমাছির মধু সংগ্রহ দেখি
আর দেখি দূরে একটি কুঁড়েঘর।

প্রতিদিন একটু একটু করে
এ কুঁড়েঘরটি যেন
আমার দিকে এগিয়ে আসে।

আমি জানি এটা আমার ভ্রম
অবচেতন মনের খেলা।

তবু কেন যেন মনে হয়
একদিন আমি
এ রাস্তার ধারে বসে
বিস্তৃত জলরাশির মৃদু
ঢেউয়ের শব্দ শুনতে শুনতে
ঐ কুঁড়েঘরে ঢুকে যাব।

আমার সমস্ত চেতনা
একাগ্র করে চাচ্ছি
সেটা না ঘটুক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১২-০৫-২০২০ ০১:০৩ মিঃ

Charming