বিজলী রাণী ও আমি
- রফিকুল আলম ২৫-০৪-২০২৪

বিজলী রানী ও আমি
-------রফিকুল আলম
বিজলী রানী অনেক অর্থের বিনিময়ে
জুতোর তলা খু’য়ে পায়ের সুতো ছিঁড়ে
তোমার প্রভুদের দ্বারে শতধর্না দিয়ে
এনেছি তোমাকে ঘরে।

তোমার রুপানলে আমি দেখতে চাই
আমার প্রিয়তমার অর্চনীয় রুপ
তোমার মৃদু আলোকে দেখতে চাই ওকে
বিবসনা জমিনে মুদিত চোখে
লাজরাঙা আনন মহল।

বিজলী রাণী তোমাকে এনেছি
তমসার বসনে অহরহ ঢেকে
দেহাতী নব বধুর মত হামেশা ঘুমটা দিয়ে
আমার প্রিয়ার দৃষ্টি কেড়ে
ভালের খুন ঝরাতে নয়।

অথচ এমনিই ঘটছে ফিনিশি,
হোঁচট খাচ্ছে, খুন ঝরছে
বুকের উষ্ণ সুরতি থেকে
বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে প্রিয়তমা
অচেনা মানুষের মত।
আর কষ্টের রাতগুলো
অন্ধকারের থাবা ছড়িয়ে
তিলে তিলে শুষে নিচ্ছে আমার রক্ত
অদৃশ্য বিদ্যুৎ প্রবাহ দিয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১২-০৫-২০২০ ১২:২৫ মিঃ

Charming