শ্রূয়মাণ
- Tonoy Chowdhury - শ্রূয়মাণ ২০-০৪-২০২৪

চলিষ্ণু মেঘের ডাকপিওনের খামে
অপেক্ষাগুলো যত্নে তোলা থাকে,
শ্রূয়মাণ ভালোবাসা'র মাঝে যেন
শতাব্দীর চঞ্চল প্রেম জাগে।
শহরের বারান্দায় স্বপ্ন দাঁড়িয়ে রয়,
গানে গানে ভেসে
দূর-দূরান্তে চিঠি পৌঁছিয়ে
দেওয়ার আকাঙ্ক্ষায়।
নীলাভ আলো গ্রামের উঠানে
ধ্রুবতারা হয়ে উঠে,
গাঢ় সকালের সবুজ সমারোহে
কোকিলের কন্ঠে রস
ঢেলে দেওয়ার আশায়।
বনের ভিতর অশ্বত্থ গাছের ডালে
মুগ্ধ কুহকের ডাক,
ভেসে বেড়ানো ধূলায় আহ্লাদে
অভিযোগ,
বারবার ডাকপিওনের নিভৃত
প্রতীক্ষায় গলে গলে পড়ছে
রাতের পাখির ডানা ভেঙে!
ভালোবাসাবাসি'র যুগে কেউ এসেছে;
ওই গাঙচিলের রূপে,
খুনসুটি'র গলায় আত্নহত্যা হয়ে
ভাদ্রের হাঁটুজলে।

২৮ বৈশাখ, ১৪২৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

226211
১৪-০৫-২০২০ ১১:৪৯ মিঃ

অশেষ ধন্যবাদ ও শুভকামনা,
কবি ফয়জুল মহী

M2_mohi
১৩-০৫-২০২০ ১২:৫৯ মিঃ

অসাধারণ লেখা। ।