করোনা
- দেলোয়ার হোসাইন ২০-০৪-২০২৪

কাটেনা রজনী,শেষ হচ্ছেনা অপেক্ষার প্রহর
অসহায় দুনিয়া, স্তব্দ সকল শহর-নগর।
বিস্ব শক্তি পরাজিত, ভয়ে হয়েছে সকলে কাবু, কোথায় গেল সুশীল সমাজ, কোথায় দাদা বাবু। চারদিকে হাহাকার,মৃত্যুর ভয় আজ
সকলের মাঝে,
করোনার চেয়ে মোরা শক্তিশালী,এই কথা
কি বল সাজে?।
ধনে,জনে,বিজ্ঞানে যারা ছিল ধরনীর সবচেয়ে শক্তিশালী,
তারা আজ অসহায়,ধুধু মরুভূমির নগন্য
মরুচিকার বালি।
মিসাইল,পরমানু, ফ্রিগেট, আর্টিলারী আরো
অজানা কত,
আমেরিকা,ইটালি,সকল শক্তি করেছে মাথা নত।
শুন হে তরুন,পাপাচার ছেড়ে,কর মোনাজাত
দুহাত তুলে, 
মোদের করোনা ধ্বংস আয় খোদা,‍মোদের
পাপের ভুলে।
আতঙ্ক নয়,তফাত রেখে চল, নিজেকে রাখ
একটু দূর,
তিমীর রজনী কেটে,একদিন আসবে নতুন ভোর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।