করোনাদিনে পূর্ণিমা ও সূর্যোদয়
- মাহমুদ রিয়াদ পলাশ - শেষ শ্রাবণের গল্প ২৫-০৪-২০২৪

আর একটু হলেই মাকড়সার জালে
ধরা পড়ে যেতো আস্ত চাঁদ
জলের ঝাপটায় ছিটকে ওঠা নিন্দায়
ভিজে কাবু লাল একটা খেলনা বল হয়ে
টুপ করে ডুবেই যেতো ব্রহ্মপুত্রের জলে

পাড়ার দূর্বাদের বীজে কানাকানি শুরু হলে
হলুদ ফুলগুলোর বেলেল্লাপনার লজ্জায়
গোগ্রাসে শ্যাম্পেন গিলে
সারারাত লুকিয়ে বেড়াতো ঘাসের পানশালায়

পাশের গ্রামের তরুণী ঝিঁঝিঁপোকারা নিশ্চই
উঁকিঝুঁকি দিয়ে মুচকি হেসে বসে পড়তো ছাদে
চুল বিনুনি করার আয়েশে, খুনসুটি হতো যৌবন নিয়ে

মাঠের ওপারে অচেনা যৌবনবতীরা কুয়াশার হুডি পরে
হামবড়া ভাব নিয়ে দোলালে যাদুর কাঠি
তাদের দিকে হাত বাড়াতে কেউতো নিশ্চই করতো মানা

ধরো তার পরদিন এক কাকভেজা সূর্য্য
তোমার জানালায় দাঁড়িয়ে ফিসফিস করে যদি ডাকে
তুমি সারারাতের আলিংগন ছেড়ে উঠবে তো?

০৭.০৫.২০২০
#মাহমুদ_রিয়াদ_পলাশ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।