ভালোবাসি ভালোবাসি
- মাহমুদ রিয়াদ পলাশ - শেষ শ্রাবণের গল্প ২৫-০৪-২০২৪

তুমি কি কবিতা বোঝ শাহীন
আমি কিন্তু বুঝিনা
অথচ তোমাকে দেখলেই আমার
কবিতার কথা মনে হয়।

তোমার দুই চোখের ভেতর
কুসুম আকাশে দুই কালো চাঁদ
চোখ তুলে তাকালেই
বিশাল হ্রদের ভেতর আমার ছোট্ট নৌকো
দেখতে পাই, ডুবে যাচ্ছে, ডুবে যাচ্ছে
কখন যে কেমন করে
আঙ্গুলের ফাঁকে
জ্বলতে থাকা আগুনও তা বলতে পারে না।

তোমার বিশাল প্রপাতের মতো চুল
বড় ছুঁয়ে দেখতে ইচ্ছে করে,
কালো কালো রশ্মির মেঘের ভেতর
সূর্য সূর্য খেলতে ইচ্ছে করে আমার
কেন যে ইচ্ছে করে, বুকের ভেতর
হৃদপিণ্ডের নিঃসঙ্গ কাঁপনও তা বলতে পারে না।

১২.০৪.১৯৯০

#মাহমুদ_রিয়াদ_পলাশ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।