অমিল
- মাহমুদ রিয়াদ পলাশ - শেষ শ্রাবণের গল্প ২৫-০৪-২০২৪

তোমাদের বিকেলের সুর্য্যটা ধার দেবে
আমাদের বারান্দা থেকে সুর্যাস্ত দেখা যায়না,
বৈশাখের সুর্য, উদয় থেকে বিকেল পর্যন্ত
যতো ধানের ক্ষেত, নগর আর মানুষকে ছুঁয়ে আসে
তার ঘ্রাণ সবাই পায়না,
আমাদের মেরুর বিপ্রতীপে যে আলো
তার সাথে বোঝাপড়ার একটা দিন তারিখ হলেও হতো
কিছু আবিরের রং ভাগাভাগি হতো জানালার কাঁচে,
যাদের দূরবীন আছে তারা অস্তগামী সূর্যের ভেতর
বৈশাখী ঝড় দেখতে পায়, আমাদের দূরবীন নেই,
আমাদের ক্ষুদ্র মোবাইল ক্যামেরা
সামান্যই ধারণ করে বিকেলের রোদ,
তোমাদের সাথে আমাদের এখানেই বড় অমিল।

২৯.০৪.২০২০

#মাহমুদ_রিয়াদ_পলাশ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।