অপরূপা
- রনি পারভেজ - নীল খামের চিঠিতে আলোড়ন ২৮-০৩-২০২৪

অপরূপা
Created on 01.12.2016

অপরূপা তুই তো রূপের দেবী
আমার মনভোলা মনের মন্দিরে
সাজ সকালে হয়ে অচিন কবি
মন ডুবতে চায় ও রূপের গভীরে ।।

জানি স্নিগ্ধ চোঁখে তোর কাটেনি ঘুম
তবু পৃথিবী জেগেছে শুনে পাখির ডাক
আলোর বেশে তাই দিই কপালে চুম
চোঁখ মেললি আচমকা তাই হলাম অবাক ।।

ঠোঁট বাঁকিয়ে ক্ষাণিক অভিমান হয়ে
আমার বুকটাকে বালিশ বানালি শেষে
ছুটব কি আর আড়মোড়ার অভিনয়ে
উল্টো হাত বুলালাম মেঘ কেশির আকাশে ।।

বিরক্ত হয়ে শেষে উঠেই দাঁড়ালি
টেনে নিলি পর্দা খুলে জানালার
শীতল কুয়াশা জড়াতেই যে পালালি
ফিরেই আসলি ছুটে বুকেতে আবার ।।

কি আর করি চেয়ে রইলাম শুধু
দেখি আলসেমি ভড়া তোর মায়াবী মুখ
তুই তো দেবী হয়ে আমার বধূ
জড়িয়েই থাকিস সারাটা বুক ।।

#JD
● © jdspeach.simdif.com

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

jd_pervaz
১৬-০৫-২০২০ ১২:৫১ মিঃ

উৎসাহ পেলে আরো লিখবো।

prasenjitpaul2020
১৫-০৫-২০২০ ১২:৩৩ মিঃ

পড়ে ভালো লাগল

M2_mohi
১৫-০৫-২০২০ ০১:০৪ মিঃ

Excellent