অভিমান
- রনি পারভেজ - নীল খামের চিঠিতে আলোড়ন ১৯-০৪-২০২৪

••••••••অভিমান••••••••
powered by : jdspeach.simdif.com
created : 27/05/2016 (7:30 pm)

ভাবছি বসে একা এই সন্ধ্যা সন্ধ্যা ক্ষণে
ঘোমটা টানে অন্ধকার যেন নদী ভরেছে বানে।।
গোধূলী সময় ফুরিয়ে গেছে, মাথা লুকিয়ে রোদ
আজকে সময় পিছু টানছে যেন চাচ্ছে প্রতিশোধ।।

হঠাৎ করে তোকে ভাবছে ভারাক্রান্ত মন
খুব নেহাতই অপ্রয়োজনে তোমার প্রয়োজন।।
ছোট্ট করে প্রশ্ন করতাম কি ছিল আমার ভুল
কোন কারণে আমার হাতে তোমার কানের দুল।।

চলে গিয়েছ বেশতো তোমায় ভাবছে কে?
কেন ফেলে গিয়ে নিদর্শন জ্বালাও আমাকে?
ভাবতে চাইনা ভাবাও কেন মনের পাড়ায় এসে
দোষটা ছিলো নিতান্তই তোমায় ভালবেসে।।

পাশে ছিলাম সহ্য হয়নি, দূরে আছি এখন
ঘুমের ঘোরে স্বপ্নে এসে সেই করছো জ্বালাতন।।
একা একা দেখছি বসে নীল জোনাকির আলো
পাশে নেই কেউ আছে শুধু রাতের আধার কালো।।

দরজা খোলার শব্দ এলো বিড়াল ডুকেছে বুঝি
তোমাকে তাড়াবো কি করে, শত অভিমানের পুজি।।
পাশাপাশি এসে দাঁড়িয়ে আছো বুঝতে পারিনি আমি
বাতাস এসে চুল উড়িয়ে খুবই করছে ফাজলামি।।

কি বসেই থাকবে? আলো জ্বালাও নি কেন?
হকচকিয়ে লাফিয়ে উঠে, পরি আকাশ থেকে যেন।।
কি ব্যাপার কখন এলে জানিয়েও আসবে না
বলার প্রয়োজনবোধ করোনা নাকি,না আমি কেউ না?

বাববাহ্ বাবুটার রাগ হইছে দেখছি!!!
চোখের আড়াল হলে সহ্য হয়না চলেই তো আসছি।।
ঘণ্টা তিনেক বাইরে ছিলাম তাতেই ফাটছে প্রাণ
অফিসে গেলে তো একা বসে থাকি নিয়ে অভিমান।।

লেখকঃ #JD

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।