অদ্ভুত জীবন
- মোঃ বুলবুল হোসেন ১৯-০৪-২০২৪

অদ্ভুত জীবন
মোহাম্মদ বুলবুল হোসেন
তারিখঃ ১৫-০৫-২০২০ ইং

মানব জীবনের চরিত্র দেখি
হয়ে গেছে মন্দ
মানুষ মানুষের মধ্যে আজ
লেগে যাচ্ছে দ্বন্দ্ব ।

সবজির মধ্যে মানুষ কেমনে
দিয়ে যাচ্ছে বিষ
আমরা সবাই খেয়ে যাচ্ছি
ভেজাল যুক্ত ফিস।

দ্রব্যমূল্য বেড়ে যাচ্ছে আজ
নেই কোন লাগাম
গল্প করে জিতার জন্য
বলে ফেলি আগাম।

কথা দিয়ে কথা রাখে না
করে বেইমানী
মানুষ হয়ে অন্য মানুষকে
করছে তারা মানহানি।

মানুষের মধ্যে বিশ্বাস নেই
হচ্ছে দ্বিমত পোষন
কল কারখানার বিষাক্ত ধোঁয়া
হচ্ছে পরিবেশ দূষণ।

রঙিন দুনিয়াতে মনে হয়
সব কিছু নকল
চলার পথে মানুষের জীবনে
বয়ে বেড়াচ্ছে ধকল।

রঙিন চশমা পড়ে মানুষ
নিজেকে ভাবে দামি
শ্রেষ্ঠ জীব মানুষ দেখো
করছে তারা ভন্ডামী।

জনসংখ্যা বৃদ্ধির জন্য
জমি হচ্ছে হ্রাস
স্বার্থের জন্য মানুষ আজ
হয়ে গেছে ত্রাস।

জগত থেকে কমে যাচ্ছে
জ্ঞানীদের সংখ্যা
চলার পথে জীবনের মাঝে
বেড়ে যাচ্ছে শন্কা।

টাকার জন্য মানুষের আজ
অস্থির সারাক্ষণ
কেমন করে চলছে মানুষের
অদ্ভুত জীবন।

মোহাম্মদ বুলবুল হোসেন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

prasenjitpaul2020
১৫-০৫-২০২০ ১২:৩০ মিঃ

বেশ সুন্দর কবিতা

M2_mohi
১৫-০৫-২০২০ ০১:০৩ মিঃ

Beautiful pome