চোঙা ঢেঁকুর
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৫-০৪-২০২৪

চোঙা ঢেঁকুর
অচিন্ত্য সরকার

আমি যাবি,তুমি যাবেন,বিড়াল ডাকেন ঘেও,
অরাজকতার মরুদ্যান,কিংবা ডাঙায় ঢেও,
গায়ের জোরে,পায়ার জোরে
অথবা হয়তো নেশার ঘোরে,
এসব কথা হরহামেশা বলতে পারেন যে কেও।

পেট গরম আর মাথা গরমে শব্দ বেরোয় হাজার,
হাততালি আর জোড়াতালিতে জমে ওঠে বাজার,
কবিতা লেখার হলে বড্ড শখ,
ছাপার যন্তর নিয়ে হাজির ঠগ
ভয় কি আর চোঙা ঢেঁকুরে,হয় যদি তা রাজার।

ছবির পাশে ছবি লাগিয়ে মহাপুরুষ যাবে সাজা
বাঁজা করেন গর্ভ ধারণ,যদি তুষ্ট হন মন্ত্রী রাজা,
পাকালে চুল হবে তা জটা,
ভোটের তাগিদে কথার ঘটা
তাই বলে কি হয় ভোলানাথ,খেয়ে শুধু গাঁজা?

পকেট জোরের বিজ্ঞাপনে গরম যখন বেচে কেনা,
বিরহ জ্বালায় কবিতা গুলো দিন কাটায় করে দেনা,
রাবার মোড়া লিভ টুগেদার,
মাটির ঘরের প্রেম কি আর?
কবিতা লেখার শখ হলেই,আবেগ কি যায় কেনা?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৫-০৫-২০২০ ১৩:০২ মিঃ

অনুপম,