করোনাকালের কবিতা (পাঁচ)
- সাইদুর রহমান ২০-০৪-২০২৪

পাঁচ। প্রকৃতির সেনা কোভিড-১৯

প্রকৃতির সেনা কোভিড--১৯
তুই বাবা কত কিছুই পারিস;
পৃথিবী বৈষম্যে ভরা জানিস
যে ধনী তাদেরও না ছাড়িস।

প্রকৃতির সেনা কোভিড--১৯
জলে স্থলে কমে যাচ্ছে বিষ;
পাখি ডাকে, শুনি তার শীস
গরীবেরও একটু খবর নিস।

দিন আনে দিন খায় সর্বহারা
সহৃদয় অনেকে, দিচ্ছে ত্রাণ;
তবে আরো চাই ধনাঢ্য যারা
ভরছে গুদাম হতে লাভবান।

প্রকূতির সেনা কোভিড--১৯
তুই বাবা কত কিছুই পারিস;
দিস ধরণী আমাদের সকলে
প্রজ্জ্বলিত সুরভিত ঝলমলে।

April 23, 2020

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৬-০৫-২০২০ ২০:২২ মিঃ

অত্যন্ত মুগ্ধ হলাম।